বাগাতিপাড়া পৌরসভার উন্নয়নে মহাপরিকল্পনা করতে চান শাহিদা

post_image

নির্বাচিত হলে বাগাতিপাড়া পৌরসভার টেকসই উন্নয়নে মহাপরিকল্পনা গ্রহণ করতে চান পৌরসভার নৌকা প্রতীকে মনোনীত বাংলাদেশ আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী উপাধ্যক্ষ শাহিদা খাতুন। তিনি তার নির্বাচনী ইশতেহারে এ কথা উল্লেখ করেছেন। তিনি বলেন, দীর্ঘ ১৫ বছর পরে বাগাতিপাড়ার এ নির্বাচন হবে উৎসবমুখর। দীর্ঘ সময়ের সব অসম্পূর্ন কাজ ও উন্নয়ন ত্বরান্বিত করতে নির্বাচিত হতে চাই। বাগাতিপাড়াকে সত্যিকারের অধুনিক ও ডিজিটাল পৌরসভা হিসেবে গড়ে তুলতে চাই। ইশতেহারে বলা হয়, নির্বাচিত হলে সবগুলো কাঁচা রাস্তা পাকা করা, প্রতিটি সড়কে বাতির ব্যবস্থা এবং সিসি ক্যামেরার ব্যবস্থা করা হবে। এছাড়া পৌর অডিটোরিয়াম নির্মাণ এবং আধুনিক কমিউনিটি সেন্টার নির্মাণের পরিকল্পনা রয়েছে এ প্রার্থীর।

প্রতিটি ওয়ার্ডের সমস্যা নিয়ে মতবিনিময় সভা করতে চান শাহিদা খাতুন। সেখানে প্রকাশ্যে পৌরবাসী তাদের সমস্যার কথা বলার সুযোগ পাবেন। পাশাপাশি পৌর মেয়র ও কাউন্সিলরদের জবাবদিহিতার জন্য ওপেন হাউজ ডে আয়োজন করা হবে নিয়মিত। এছাড়া উন্নত বর্জ্য ব্যবস্থাপনা গড়ে তোলা, প্রয়োজনীয় দাতব্য চিকিৎসালয় তৈরি, পৌর কবরস্থান ও মহাশ্মশান নির্মাণ ও আধুনিকায়নসহ বিভিন্ন পরিকল্পনা রয়েছে এ আওয়ামী লীগ প্রার্থীর ইশতেহারে। প্রসঙ্গত, ২০০৪ সালে বাগাতিপাড়া পৌরসভা প্রতিষ্ঠা হওয়ার পর এটি দ্বিতীয় দফা নির্বাচন। এর আগে প্রতিষ্ঠার বছর থেকে দুই বছর প্রশাসকের দায়িত্ব পৌরসভা চলার পরে ২০০৬ সালের নির্বাচনে প্রথম চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন মোশাররফ হোসেন। এরপর একটানা ১৬ বছর এই পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করে আসছিলেন মোশাররফ। ‌

দীর্ঘ সময় স্থগিত থাকার পর আগামি ১৬ জানুয়ারী বাগাতিপাড়া পৌর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেখানে আওয়ামী দলীয় প্রার্থী হিসেবে মনোনায়ন পেয়েছেন শাহিদা খাতুন। তিনি বর্তমানে বাগাতিপাড়া মহিলা কলেজের উপাধ্যক্ষ হিসেবে নিযুক্ত রয়েছেন। ২০০৩ সাল থেকে তিনি বাগাতিপাড়া উপজেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদিকা পদে রয়েছেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালে তিনি রোকেয়া হল শাখার সদস্য ছিলেন।

সকল খবর

সকল খবর পড়ুন